ঠিক ৯ মাস পর ফের বড় পর্দায় আসতে চলেছেন শাহরুখ খান। চার বছরের বিরতির পর ‘পাঠান’ নিয়ে হাজির হয়েছিলেন বাদশা। এ বার শাহরুখ অনুরাগীদের অপেক্ষা ৭ সেপ্টেম্বরের জন্য। প্রথম সর্বভারতীয় ছবি, মুক্তি পাচ্ছে পাঁচটি ভাষায়। ইতিমধ্যেই বিদেশে অগ্রিম বুকিং শুরু হয়েছে এই ছবির। খবর আনন্দবাজার।

আমেরিকা, জার্মানি, অস্ট্রেলিয়া, দুবাইয়ে তুমুল চাহিদা টিকিটের। অগ্রিম বুকিং শুরু হওয়ার ১৫ মিনিটের মধ্যেই টিকিট শেষ। ভারতে এখনও অগ্রিম বুকিং শুরু হয়নি।

তবে ‘জওয়ান’-এর প্রস্তুতি শুরু হয়েছে জোরকদমে। যা কখনও আগে হয়নি, সেটাই হতে চলেছে ‘জওয়ান’-এর ক্ষেত্রে। সাধারণত সকালের শো শুরু হয় সকাল ৯টা থেকে। কিন্তু, এ বার সেটা করা হল সকাল ৬টা থেকে।

মুম্বইয়ের বিখ্যাত সিনেমা হল ‘গেইটি গ্যালাক্সি’। মুম্বইয়ের বড় তারকারাও যান সেখানে। এই প্রেক্ষাগৃহে শেষ বার শোয়ের সময় এগিয়ে করা হয়েছিল সকাল ৯টা। সেটাও ছিল শাহরুখের ‘পাঠান’-এর কারণে। এ বার আরও আগে, ভোর থেকেই দেখা যাবে ‘জওয়ান’।

প্রথম বার সকাল ৬টার শো পেল কোনও ছবি। যদিও দক্ষিণে এই চল নতুন নয়। সেখানে বড় তারকাদের ছবি সব সময় সকাল থেকে শো শুরু হয়। এ বার মুম্বইও হাঁটতে চলেছে সেই পথেই। এই খবর প্রথম প্রকাশ্যে আসে শাহরুখ খানের ফ্যান পেজে।

স্বাভাবিক ভাবেই তাঁরা খুশি। ‘পাঠান’ মুক্তির দিন ভারতে জুড়ে উন্মাদনা দেখা গিয়েছিল শাহরুখের ছবিকে ঘিরে। কলকাতাও ভেসেছিল সে দিন শাহরুখ-প্লাবনে। এ বার ফের আসতে চলেছেন বাদশা।

তা হলে কি এ বারের আয়োজন আরও বড় হতে চলেছে? জানার জন্য অপেক্ষা করতে হবে ৭ সেপ্টেম্বর পর্যন্ত।

লেখা : আনন্দবাজার অবলম্বনে

Muktojanala

সমসাময়িক সকল বিষয়ের মুক্ত তথ্যের অনলাইন প্লাটফর্ম।

https://www.muktojanala.com

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *